এফিলিয়েট মার্কেটিং বলতে শুধু এটাই বুঝায় না যে, আপনি কিছু সেল করে দেবেন বিনিময়ে কমিশন পাবেন। এছাড়াও আরও অনেক ওয়ে আছে। এরকম কিছু অফারের কথাই এখানে লিখেছি। আশা করি এই লেখাটি পড়ে এফিলিয়েট সম্পর্কিত আপনার ভয় কেটে যাবে।
এফিলিয়েট মার্কেটিং-এর সবচেয়ে জনপ্রিয় একটি মেথড হচ্ছে CPA বা Click Per Action পদ্ধতি। এই পদ্ধতিতে কাজ করে যথেষ্ট মজা আছে। অর্থাৎ আপনি যেটা কাস্টমারকে অফার করবেন সেটা না কিনলেও হবে যদি কাস্টমার আপনার নির্দেশিত লিংকে কনভার্ট হয়। কীভাবে? সেসবই দেখানো হয়েছে সিপিএ (CPA) মার্কেটিং-এর বিভিন্ন টাইপের অফারগুলো থেকে নিয়ে।

Email/Zip Submit: সবচেয়ে সহজে ও দ্রুত লিড পাওয়া যায় Email/Zip Submit অফার থেকে। কেউ এক্ষেত্রে শুধুমাত্র তার ইমেল বা জিপ কোড পুরন করলেই আপনাকে পে করা হবে। এই ধরনের অফারের জন্য পে রেঞ্জ হল $0.50 থেকে $5 প্রতি লিড
Short Forms: এ ধরনের অফারে ইউজারকে অল্প কিছু তথ্য পুরন করতে হয়। যেমনঃ নাম, এড্রেস, জন্ম তারিখ, ফোন নং ও জেন্ডার। এধরনের অফারের পে রেঞ্জ $1 থেকে $10 প্রতি লিড।
Long Forms: এধরনের অফার অনেকটা শর্টফর্ম অফারেরই মত কিন্তু এতে ইউজারের কাছে আরো অনেক ধরনের ইনফরমেশন চাওয়া হয়ে থেকে। যেমনঃ ক্রেডিট কার্ড ইনফরমেশন। এধরনের অফারের পে রেঞ্জ $1o থেকে $20 প্রতি লিড।
Free Trials: এধরনের অফারের ক্ষেত্রে ইউজারকে কোন প্রোডাক্ট বা সার্ভিসের ট্রাইল এর জন্য সাইনাপ করতে হয়ে থাকে। ইউজার সাইনাপ করার সাথে সাথেই পাব্লিশারকে তার পাওনা দিয়ে দেয়া হয়। এধরনের অফারের পে রেঞ্জ $5 থেকে $20.
Sales: এধরনের অফারে ইউজার কোন প্রোডাক্ট কিনলে তবেই লিড হবে। এই ধরনের অফারে খুব একটা কনভার্ট হয়না যদিও এর লিডের পে অনেক বেশি। এই ধরনের অফারে প্রতি লিডে $20 থেকে $45 পাওয়া যায়।
Installs: এধরনের অফার ইউজার যদি কোন প্লাগিন বা সফটওয়ার তার নিজের পিসিতে ইন্সটল করে তাহলেই কনভার্ট হয় লিডে। এধরনের অফারের পেআউট কম হলেও EPC অনেক বেশি হয়ে থাকে।
Pin Submits: এ ধরনের অফারগুলো সেল/মোবাইল ফোন দিয়ে লিডে কনভার্ট করে থাকে। এই টাইপের অফারে ইউজার তার মোবাইলে একটি কনফারমেশন পিন পেয়ে থাকেন। পরবর্তিতে ফর্মে সেই পিন নং টি সাবমিট করলেই লিডএ কনভার্ট হয়ে থাকে। এধরনের অফারের পে রেঞ্জ $2 থেকে $19 হয়ে থাকে।
Downloads: এধরনের অফার সাধারন ভাবে কোন ইউজার গেম বা সফটওয়ার ডাউনলোড করেলেই লিডে কনভার্ট হয়ে থাকে। সেটা এমন কি রিংটোনও হতে পারে। এধরনের অফারের পে রেঞ্জ $1 থেকে $5.
আমার দৃষ্টিতে/বিচারে এগুলো এফিলিয়েট মার্কেটিং জগতে সবচেয়ে সহজ কাজ। আপনার কাছে কী মনে হয়? যদিও এগুলোতে ইনকাম যথেষ্ট নয়। তবে নতুনদের জন্য উৎসাহব্যঞ্জক ইনকাম বলা যেতে পারে।
ভবিষ্যতে আরও বিভিন্ন অফার নিয়ে লেখা হবে, ইনশাল্লাহ। সাথে থাকুন, ভালো থাকুন। ধন্যবাদ।

3 comments:

  1. আমি একজন বাংলাদেশী হয়ে ফ্রী মেথড এ
    কিভাবে ইউ এস এ তে ইমেল সাবমিট অফার গুলো প্রমোট করবো৷

    ReplyDelete
  2. আমি একজন বাংলাদেশী হয়ে ফ্রী মেথড এ
    কিভাবে ইউ এস এ তে ইমেল সাবমিট অফার গুলো প্রমোট করবো৷

    ReplyDelete
  3. In this fashion my partner Wesley Virgin's biography starts in this shocking and controversial video.

    Wesley was in the army-and soon after leaving-he discovered hidden, "SELF MIND CONTROL" secrets that the government and others used to obtain everything they want.

    These are the same SECRETS tons of famous people (especially those who "come out of nothing") and top business people used to become wealthy and successful.

    You probably know that you use less than 10% of your brain.

    That's mostly because the majority of your BRAINPOWER is UNCONSCIOUS.

    Perhaps that conversation has even occurred INSIDE OF YOUR very own head... as it did in my good friend Wesley Virgin's head about seven years ago, while driving an unregistered, trash bucket of a vehicle with a suspended driver's license and with $3.20 in his bank account.

    "I'm absolutely frustrated with living paycheck to paycheck! When will I become successful?"

    You've been a part of those those types of questions, isn't it right?

    Your own success story is going to start. All you need is to believe in YOURSELF.

    Watch Wesley Virgin's Video Now!

    ReplyDelete

Popular Posts

Recent Posts

Smiley face

ফেসবুক এ প্রতিদিন আপডেট পেতে নিচের ফলো
বাটনে ক্লিক করুন। আপনার প্রোফাইলে
আমাদের আপডেট নিউজ চলে যাবে।

Text Widget